অচেনা মেয়েটি
- Srabon Ahmed ২০-০৫-২০২৪

শান্ত মনে সঙ্গোপনে
টঙ দোকানে বসিয়া সে,
ভাবিতেছে আহা
সামনে দিয়া গেলো যে কে?

কোমড় দুলাইয়া চরণ ফেলিয়া যায় সে
রুপের সে কি ঝলক,
অবাক দাদা দেখিয়া একবার
ফেলিতে না পারে চোখের পলক।

অবাক চোখে উদাস মনে
চাহিয়া দাদা মেয়ের পথপানে,
কোথায় বাড়ি কোথায় ঘর
সেসব নাহি জানে।

কহিলাম আমি,
ও দাদা চিন্তা করিও না।
খোঁজ নিবো কালকে আমরা
দাদা নাতি দুইজনা।

শুনিয়া দাদা কহে,
ওহে নাতি আজই নাও খোঁজ।
মেয়েটি যদি আর না আসে
এই পথে রোজ রোজ?

দাদা তুমি শান্ত হও,
ব্যস্ত হইয়োনা আর।
মেয়েটা বোধ হয় বিদেশী হবে
অধিক রুপ যে তার।

সেই যে গেলো মেয়েটা চলিয়া
আর না আসিলো ফিরে।
আজও দাদা পথ চাহিয়া থাকে
যায় না ফিরিয়া নীড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।