নির্বাচন
- এস জামান হুসাইন - খেলাঘর ২৩-০৪-২০২৪

নির্বাচনে সালাম বাড়ে, মিথ্যা কথায় প্রাণ ভরে,
নির্বাচনী সভাতে বক্তার মুখে মুক্তা ঝরে।
নির্বাচনে জয়ী হয়ে ওয়াদা ভঙ্গ করে
মোনাফিকের খাতায় নাম লিখায়।

কালো টাকা, সন্ত্রাসী অার পেশী শক্তির জোরে,
সংখ্যাগরিষ্ঠ ভোট পেয়ে সরকার গঠন করে,
মাঠে নারী সম - অধিকারের ধোঁয়া তুলে,
মোনাফিকের খাতায় নাম লিখায়।

ভোর বেলাতে বের হয়ে রাতের বেলা ফিরে,
সারাদিন হয় না খাওয়া, উপোস করে মরে,
নির্বাচন হলে কুরঅান বিরোধী অাইন করে,
মুশরিকের খাতায় নাম লিখায়।

জাল ভোট দিতে গিয়ে র্যাবের হাতে ধরা পরে,
চালান হওয়ার ভয়ে নেতার কাছে কেঁদে মরে,
নির্বাচনে জয়ী হয়ে মনগড়া অাইন করে,
কাফিরের খাতায় নাম লিখায়।

১৬ জুন ২০০৪,
রংপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।