বিপাকে সব
- Srabon Ahmed - সনেটগুচ্ছ ২০-০৫-২০২৪

শ্রাবণ আহমেদ

মধ্যাহ্নে যখন বেরিয়েছি আমি পথে
অর্ধ পথ অতিক্রমে বাধার আভাস
মিছিলের ধ্বনিতে গুলির পূর্বাভাস
নিম্নগামী পথ ধরে হেঁটে চলা রথে।
নিভৃতে প্রত্যাগমন দ্রুত অভী ক্ষতে
সহসা এ চক্ষুর দেখা মিললো লাশ
প্রাণপূর্ন হয়ে সাদৃশ্যের রক্ত ঘাস
বিপাকে সবকিছু কারো বা অভিমতে।

ক্রমান্বয়ে ধ্বনির রুপ চলেছে বেড়ে
কার উপরে কে, বোঝা বড় মিশ্র দায়
কারো উচ্চরবে পিছন পথে তাকিয়ে।
এ মনের সর্ব সংশয় দিলাম ঝেড়ে
পা উঠছে না যে সামনের অভিপ্রায়
চক্ষুযুগল বিপাকে সর্বের বাঁকিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।