রক্ত
- Srabon Ahmed - সনেটগুচ্ছ ২০-০৫-২০২৪

সহসা মৃত্যুর ডাক শুনতে কে চায়,
মৃত্যু দাঁড়িয়ে দুয়ারে রক্তের অভাবে,
নিত্যই যে যাচ্ছে মারা, আরো কত যাবে,
স্বচক্ষে মৃত্যু দেখলে প্রাণ উড়ে যায়।
প্রত্যক্ষ করেছি আমি যারা মৃতপ্রায়,
প্রহর কাটে সংকটে কারো কাটে হাবে,
জীর্ণ ব্যক্তিদের দেখে চক্ষু নাড়ে লাবে,
আত্মীয় স্বজন সবে করে হায় হায়।

তরুণ আমরা যারা রক্ত দিলে সবে,
বাঁচবে একটি প্রাণ মুখে রবে হাসি,
পরিজন পাবে আশা ঘুচবে সংশয়।
স্লোগান শুধু একটা মুখে মুখে রবে,
রক্ত দিন নিত্যদিন তৃপ্তি রাশি রাশি,
মৃতপ্রায়দের জন্য আমরা অভয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
২৬-১২-২০১৮ ০৮:২৫ মিঃ

ভালো লেখেছেন।