তোমার সুনির্মল অন্তরে
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৯-০৩-২০২৪

তোমার হৃদয় আকাশে
আমিই আদিবাসী, আমিই সর্বনাশী,
প্রেম তোমার মনের মন্দিরে।
অব্যয়-অক্ষয়-বসন্ত হয়ে
বসে আছি ঘাপটি মেরে
শতকোটি বছর ধরে
তোমার সুনির্মল অন্তরে!

সুদূরিকা তুমি নীহারিকা তুমি
আমাকে ফেলে যাবে কতদূরে?
যাবে কোন তারকাপুন্জের পাড়ে?
আমি তো রয়েছি স্বর্গে-মর্ত্যে
রয়েছি তোমার বিশ্বজুড়ে।
তোমার সুনির্মল অন্তরে!

সরাতে-ফিরাতে পারবে না মোরে!
যদি পার দেখনা চেষ্টা করে!
পাথরের মত চুপচাপ আছি
মনের অন্তপুরে বক্ষপিঞ্জরে
অস্থাী আসন গেড়ে।
তোমার সুনির্মল অন্তরে।

তুমি বুঝতে পারনি
আমার ভালবাসার শিকড়
কত গভীরে, ভিত কত মজবুত।
বুঝবে তখন,
যদি একটু বসি নড়েচড়ে!
কাঁপন ধরবে তোমার
সমস্ত অস্তিত্বের নীড়ে।
তোমার সুনির্মল অন্তরে,
যেথায় ছিল-আছে আমার আবাস
রইবো চিরতরে।

শহীদবাগ, ঢাকা। ৩০.১২.২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।