শুয়োর
- মোঃ তৌফিক ইমাম চৌধুরী ২৪-০৪-২০২৪

কল্পনা করলে তো করাই যায়,
বিজলির হিজিবিজি রেখাগুলো স্বর্গীয় শেকড় হয়ে
পৃথিবীর সরস শুষে স্বর্গে বিশ্বাসীদের বাগান সাজায়।

কল্পনা করেতো কদাকার চাঁদকেও প্রেয়সী ডেকে, মগজ ছেঁকে
কবিতার মত বস্তু লেখা যায়।

লাশের পূতিময় ভাগাড়কে গুলশান বানিয়ে,
পরাশক্তিদের নেড়িকুকুড়ের আক্রোশ ভেবে
ধুঁকতে থাকা মানুষগুলোকে অদৃশ্য করে দেয়া যায়।

ওপাড়ার শুয়োরটাকেও মান্যবর পরিত্রাতা
আর অবিসংবাদিত নেতা বলে ডাকা যায়!
ঘোৎঘোতে আওয়াজটাকেও আশ্বাসের বাণী ভেবে
করতালি দিয়ে সকাল-বিকাল আবৃতি করা যায়,
"আমি হব সকালবেলার শুয়োর!"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।