বদ অভ্যাস
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ২০-০৪-২০২৪

বড়িতে শুকায় তরবারির ক্ষত,
কথার ব্যথা হৃদয় করে বিক্ষত।
অাঘাত কর যদি কথার দ্বারা,
ঝর্ণা বহে চোখে অঝোর ধারা।

মিথ্যা কথায় গন্ধ ছড়ায়,
বন্ধু - বন্ধু দ্বন্দ্ব বাড়ায়।

রাগ, তাপ এবং দুর্ব্যবহার,
ধরায় অানে অশান্তি, অনাচার।
মান - অভিমান লুকোচুরি খেলা,
দুখ অানে, ডুবায় সুখের ভেলা।

অহংকার, হিংসা অার জিদ,
কেড়ে নেয় সুখ, কেড়ে নেয় নিদ।
হিংসায় জ্বলে পুড়ে ছারখার,
অহংকারে পতন, অঙ্গার।

মনের মাঝে লুকানো অহংকার,
সরিষা দানা হলেও ভয়ংকর।

কি অাছে তোমার বড়াই করার?
ঠেলে ফেলতে পারবে না পাহাড়।
ছুঁইতে পারবে না ঐ অাকাশ,
মিছেমিছি দূষিত কর বাতাস!

লালমনিরহাট
০৯ জানুয়ারি ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sjamanhossain
১০-০১-২০১৯ ০৬:৫২ মিঃ

খারাপ অাচরন ও তার পরিনতি প্রকাশ পেয়েছে উক্তো কবিতায়।