চক্রবাক
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

ধরো একটি ফুল
কুড়াতে গিয়ে
আর কুড়িয়ে আনা হলো না
সঙ্গে নিয়ে এলুম
কিছু বেদনা
নীলাভ কুশলে কত কাল
শেষ হলো হিসেব কষলে
কিবা পশ্চিমা পেরিয়ে
মধ্য এশিয়ার সভ্যতায়
নিজেকে জড়িয়ে ছিলাম কিনা
এসব কিছুর কিছুই জানতে
চাইলে না

ধরো মূর্খ অর্থ-পদ চাইতে গিয়ে
যা পেলে তা সার্থক আবৃত্তি
কিবা জানতে পারলে
আমাদের আকাশের নিষ্ঠুর চাঁদ
খ্যাতির যাতনায় চক্রবিমূখ হয়ে
সোজা দৌড়ে গিয়ে পড়েছে
ভিন্ন প্রতীকী গ্রহে
দীর্ঘশ্বাস ফেলবে?

অসমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।