শঙ্কিত অন্তঃসত্ত্বা
- আবু জাফর বিঃ ২৪-০৪-২০২৪

বোবা চিৎকারে ভূমিষ্ঠ হলো
রক্তাক্ত কিছু কথা,
অঙ্গ চিরে জন্ম নিলো
নতুন একটি কবিতা।

বুকে চাপা ব্যথার পাহাড়
চোখে সাগর জল,
হৃদয়ের গভীরে রক্তক্ষরণ
বহে শ্রাবণের ঢল।

যৌবনের উর্বর ভূমিতে
করিলে বীজ বপন,
ভালবাসার ফুলে ফল আসলে
থাকেনা আর গোপন।

নেশার ঘোরে মত্ত হয়ে
শঙ্কিত অন্তঃসত্ত্বা,
অন্তরে শূল ভুলের মাশুল
নিষ্ঠুর আত্মহত্যা।

ক্ষণিকের মোহে কলঙ্কিত দেহে
জীবন বড় অসহায়,
উচ্ছৃঙ্খল জীবন অধঃপতন
নৈতিকতার অবক্ষয়।
--------------------
১৫ /০১ /২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।