মাঝপথের গল্প
- সুলেখা শামুক - জ্যোতির্ময় উষ্ণতার দিকে ২০-০৫-২০২৪

আমাদের প্রথম দেখা হয়েছিলো
শ্মশানঘাটের মাঝপথে,
তুমি ফেরার পথে,আমি শ্মশান অভিমুখে
তুমি আমি দু’জন অচেনা মানুষ
আমাদের উদ্দেশ্য ছিল স্বেচ্ছামরণ
কেউ জানতাম না কারো অতীত ইতিহাস!
শ্মশানের খাঁখা নীরবতায়
দু’জন দু’জনকে দেখে আঁৎকে উঠেছিলাম,
দু'জন স্বেচ্চামৃত্যুবরণ ইচ্ছুক মানুষ সেদিন
পার্থিব সব চাওয়া-পাওয়া ভুলে
সহযাত্রী হিসাবে একে অপরের হাত ধরেছিলাম
জীবনের শেষ মায়া কাটাতে!
সমাজ-সংসার-স্বজন থেকে বিতাড়িত
ক্ষণিক পরিচিত দু’জন মানুষ ছিলাম আমরা
আমাদের স্বপ্ন ছিল না,প্রেম ছিল না
কোন চাওয়া পাওয়াও ছিল না।
জীবন বিমুখ দু’জন মানুষ
জীবনের সব প্রলোভন পেছনে ফেলে
কীসের যেন এক অদৃশ্য মায়ার টানে
দীর্ঘ এক বছর শ্মশান ঘাটে কাটিয়ে ছিলাম!
কে প্রথম চিতায় উঠবে সেটাই
ঠিক করতে পারিনি,
সাহস পাইনি
এক সাথে চিতায় উঠার
কিংবা শ্মশান ত্যাগের।
তারিখঃ 22/05/2015 11:05 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।