ল্যামপোস্ট
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

এই নিয়ন আলোর হলুদে ল্যাম্পপোস্ট
পোষ্যছায়ায় পায়ের আওয়াজ!
কাঁচা হাতে কাব্যের অসূর্যম্পশ্যা
শুধু প্রতীক্ষা জাগিয়ে রাখে
যখন দেখি তুমি এসেছো নুতন কবিতার
খোঁজে
দীর্ঘশ্বাস ফেলে বলছো
কবি, তোমার অব্যক্ত গভীর ক্ষত
কোথায়
আমি মুচকি হেসে বলি
কবির খোঁজ নাকি কবিতার খাঁজে
কেবল মাথা ঝেঁকে উঠা দু পাতার
এক তরুলতা,খুঁজছো তো
মিশ্রিত ভাব বিশেষ যদি কবিতা হয়
তাহলে মানুষ অবেচতন মনে
সহস্র কবিতা লিখে প্রতিদিন
একেকটি বেদনা, একেকটি কবিতা

এবার এক আশ্চর্য নীরবতা
পেয়ে বসেছে তোমায়
না ঠোঁট নড়ছে
না অবক্ষয়ী কবির প্রতি প্রেম

ল্যাম্পপোস্টের হলুদে আলোর
ঠিক সোজাসুজি পথটা ধরলো কবি
ভাবলো পরস্পরের সাথে ভাগ করে
নেওয়ার জন্যই কবিতার সৃষ্টি
প্রেম কিংবা বেদনা
যা হোক!

আর তুমি অবাক নয়নে
চেয়ে থেকে ক্রোধে ফেটে পড়লে
নৈঃশব্দের ঘোর; নিয়ন বাতি, ল্যাম্পপোস্ট
এবং কিছু ঝি ঝি পোকা
পড়ে রইলো পেছনে!!

অসমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।