নাগরিক বৃক্ষ
- সুলেখা শামুক - জ্যোতির্ময় উষ্ণতার দিকে ২০-০৫-২০২৪

শিল্পিত নাগরিক বৃক্ষ
পথের ধারে দাঁড়িয়ে আছে
সতের বছর,
ফুলের নামে দুঃখ ফোটায় প্রতি বসন্তে
ডালে ডালে পুষে বিরহপাখি
মুখর কলতানে,
পাতায় পাতায় আঁকে দুঃখের মুখ
সবুজ ক্লোরোফিলে,
আদি ফসলের অনাদি পিপাসা নিয়ে
শুষে নেয় বাতাসের বিষ,
বৃষ্টির বদলে শুষে নেয় নোনাজলের ক্ষয়!
জীবিত বাকলে এক মৃত বৃক্ষ
নিচে শিকড় উপরে পল্লব
মাঝখানে লুক্বায়িত বোবা জীবন।
তারিখঃ 08/07/2015 11:40 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।