জলজ জীবন
- সুলেখা শামুক - জ্যোতির্ময় উষ্ণতার দিকে ২০-০৫-২০২৪

প্রেম-প্রণয়ে কুঞ্জ ভাসে
দুকূল কাঁদে শোকে,
ঢেউগুলি ধায় সাগরপানে
কেবা তারে রোধে!
ঢেউয়ে ঢেউয়ে উথাল নদী
জলের চোখে জল,
স্বপ্নগুলি ঘূর্ণিপাকে
পায় না খুঁজে তল।
অভেদ্য এক জলজ জীবন
জলে কথা বলে,
তুমি আমি আমি তুমি
সহমরণ জলে।
জলে জ্বলে ভাঙাতরী
জীবন গেলো সেঁচে,
সাগর ডাকছে চলো মাঝি
ঢেউ যে পথে গেছে।
তারিখঃ 01/06/2017 09:27 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।