"পারব না " ____ আব্দুল মোমেন
- আব্দুল মোমেন ১৮-০৫-২০২৪

"পারব না "
____ আব্দুল মোমেন

চাঁদটাকে হয়তো হাতে এনে দিতে পারবো না
পারবো না হয়তো সুনীলের মত বিশ্বসংসার
তন্ন তন্ন করে খুঁজে একশত আটটা নীল পদ্ম আনতে ।
হয়ত পারিনা পারবো না
জীবন আনন্দের মত তোমার অপরূপ সৌন্দর্যের বর্ণনা দিতে ।
চেয়েছিলাম রিভান পাথরের সংস্পর্শে পরিশোধিত হবো,
খুব যতনে তোমায় দান করব আপনাকে ।
তোমাকে দিনাজপুরে নিয়ে যাবো কান্তজীর মন্দির ও রামসাগর দেখতে,
বিরাট গোলাকার চাঁদ ও মস্ত খোলা আকাশ দেখতে ।
ঈদের বিকালে ময়মনসিংহের মন্ডা খাবো
আর পড়ন্ত বিকেলে ঘুরবো ডিঙ্গি নৌকায়।
ভালবাসবো প্রাণ ভরে,
ঐ দুচোখের পানে তাকিয়ে কাটাব লক্ষ কোটি বছর।
হাহা হাহা! এসব তোমার কিছুই চাই না, আমি জানি।
তবুও রফিক আজাদের
মত আমি তোমার জন্য অপেক্ষা করব না,
প্রতীক্ষা করব ।
আমি ঠায় দাঁড়িয়ে থাকবো অনড় বিশ্বাসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।