সন্ধ্যামালা
- ফারিহা নোশীন বর্ণী ২১-০৫-২০২৪

বিকেলের পরের সময়টুকু গড়িয়ে গড়িয়ে চলে।
হয় ভীষণ ক্লান্তিময়, নয় নতুন বাতি জ্বেলে
সন্ধ্যেবেলায় আমরা হয়তো নিঃসঙ্গতা খুঁজে ফিরি;
ভেতরে ভেতরে বয়ে চলি অসহ্য দুঃখের নীলগিরি।

সবাই জানি সব, কিন্তু
কেউ কথা বাড়াই না;
জমাট এক আঁধারে বাস করে
আমাদের যতো দুঃখবেদনা।

শুধু সন্ধ্যেবেলা- ঐটুকু সময়ের কথা বলি
রাত এসে পড়লেই দুঃখের ঘর খালি করি,
মিলিয়ে নিই দিনের হিসেবের খাতা
প্রত্যেকের পাওনাটুকু যেখানে রোজকার মতো মাপা।

তবুও কি সবগুলো হিসেব মেলে?
অবিশ্বাস, সন্দেহ আর কপটতার জালে
আটকে রয় অনেকগুলো ব্যক্তিক চাওয়া;
কে জানে,
জীবনের অর্থই হয়তো সবকিছু না পাওয়া!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।