আমাদের মরা নদী
- আবু জাফর বিঃ ২৮-০৩-২০২৪

আমাদের মরা নদী চলেনা বাঁকে বাঁকে,
শ্রাবণ মাসে তার কিছু জল থাকে।
পার হবার গরুর গাড়ি এখন আর নাই,
এর পরে জাদু ঘরে হবে তার ঠাই।

দুই ধার সমতল ঢালু নয় পাড়ি,
থরেথরে উঠেছে গড়ে ভূমিহীনদের বাড়ী।
দিকেদিকে বাড়ী-বিল্ডিং রঙ কারো সাদা,
কিছু দূরে ধান ক্ষেতে খুঁজে পাবে কাদা।

কিচিমিচি শোনা যায় না শালিকের ডাক,
শেয়ালের তো আকাল, কোথায় শুনবো হাঁক?
আমবন তালবন সব ছিল সে কালে,
এখন আর বসিনা তার শীতল ছাঁয়া তলে।
--------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।