নারী ক্ষমতায়
- আবু জাফর বিঃ ২৯-০৩-২০২৪

নারী মহীয়সী নারী গরীয়সী নারী কীর্তিমান,
মায়ের জাতি তাদের প্রতি দেখাও সম্মান।
মজুর মুটে মাটি কাটে, মুক্তিযুদ্ধ করেছে নারী,
হয়ে কৃতজ্ঞ তাদের যোগ্য সম্মান দিতে পারি।

করে রক্তক্ষয় স্বাধীনতার বিজয়, বেদনা অশ্রুবারি,
সম্ভ্রম দিয়েছে সাহস যুগিয়েছে প্রেরণা দিয়েছে নারী।
স্বাধীন দেশে হায়েনার বেশে তারা ছিল হৃদয়-হীন,
কত মাতা-বোন হয়েছে নিপীড়ন, শোধ হবেনা ঋণ।

নারী বিজয় নারী ক্ষমতায়, নারী হয়েছে নির্বাচিত,
স্বাধীনদেশে অনায়াসে তারাই হচ্ছে নির্যাতিত।
জনসংখ্যার প্রায় অর্ধেক নারী তবু পায়না অধিকার,
মনুষ্যত্বহীন স্বার্থান্বেষীদের হাতে তারা জিম্মাদার।

নারী দিবসে তাদের নিবাসের হয়না কোনো গতি,
টাঙিয়ে ব্যানার সভা সেমিনার কিসের অগ্রগতি?
প্রতিপাদ্য, ‘নারী পুরুষের সমতা, উন্নয়নের মূল কথা’,
কেন, নারী পাচার ধর্ষণের শিকার, নারী সহিংসতা?
--------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।