নির্যাতিত নারী
- আবু জাফর বিঃ ২৫-০৪-২০২৪

প্রতিপাদ্য,‘নারী পুরুষের সমতা,উন্নয়নের মূল কথা’,
নারী পাচার ধর্ষণের শিকার, কেন নারী সহিংসতা?
নারী দিবসে তাদের নিবাসের হয়না কোনো গতি,
টাঙিয়ে ব্যানার সভা সেমিনার কিসের অগ্রগতি?

নারীও পারে কাজ করে পুরুষের সমতুল্য,
একই শ্রমে রক্তের ঘামে পায়না ন্যায্য মূল্য।
পুরুষের মাঝে একই কাজে নারীর মজুরি বৈষম্য,
নারী শোষণ এমন আচরণ, কারো নয় কাম্য।

কলেজ স্কুলে গ্রাম অঞ্চলে কোথাও নেই নিরাপত্তা,
নরপশুর হাতে সবখানেতে নারী হচ্ছে ধর্ষিতা।
গৃহকর্মী, কাজের বুয়া, যুবতী কিংবা বধু;
মরুতৃষ্ণার্ত লোভী পুরুষ লুঠতে চায় তার মধু।

সুখের আশায় বিদেশ যায়, ভুলে সব ব্যথা,
সেখানেও নিপীড়িত ধর্ষিত হয়ে; হয় অন্তঃসত্ত্বা।
শোনো নির্যাতিতা ভগ্নী মাতা, সেদিন সুদূর নয়,
পাপিষ্ঠদের, প্রকৃতির প্রতিশোধে হবেই অবক্ষয়।
----------------------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।