একুশ মানে
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২০-০৪-২০২৪

একুশ মানে
ঐক্যবদ্ধ মুষ্টিবদ্ধ হাত,
প্রতিবাদ আর অধিকারের
প্রত্যয়ী প্রভাত।
একুশ মানে উন্নত শীর
মুক্তির চেতনা,
স্বাধীকার উন্মেষ
আর বিজয়ের প্রেরণা।

সবার মনে কাল রংয়ে
শোকের ছোয়া বয়,
আমার মনে সব রংয়েই
রক্তক্ষরণ হয়।

সাদায় সদা দুঃখ বয়
স্বামীহারা বোনে,
লালে-ফাগুনে আগুন জ্বলে,
দেশপ্রেমিকের মনে।

নীল বেদনায় আজো নির্বাক
পুত্রহারা বাবা,
লাল-সবুজের জমিন মনে
ছড়িয়ে যায় প্রভা।

ডিসি অফিস, নাটোর।
১৯ ফেব্রুয়ারি ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।