হ য ব র ল
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 03/11/2018 06:58 PM ২০-০৫-২০২৪

শেয়াল মামা পরছে জামা
রাজারমতো বেশ,
কাক নিয়েছে নয়নহরা
ময়ূরপুচ্ছ কেশ।
ফিঙে নিলো ঝিঙে ফুলের
সবটুকু রঙ মেখে,
গাধার চোখের ঘুম টুটেছে
এমন কাণ্ড দেখে।
বক নিয়েছে বাঘের ডোরা
বাঘ হয়েছে সাদা,
হনুমান লম্বা লেজে
ঘাঁটছে সুখে কাদা।
কাঠঠোকরা করছে বাসা
ডিম পেড়েছে ঘোড়া,
মস্তহাতি আসছে তেড়ে
বাম পা হলো খোঁড়া।
ঘোড়ার ডিমে তা দিয়েছে
বলগা হরিণ ছানা,
ডিম ফুটে যা বাহির হলো
সেটা বলতে মানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।