কেউ কেউ সাগর নয় কেন
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগঃ তারিখঃ 13/01/2019 06:49 AM ২০-০৫-২০২৪

জিজ্ঞেস করেছিলাম
কতোটুকু ভালোবাসো আমায় ?
সে দুহাত দুদিকে প্রসারিত করে বলেছিলো,
যতোটুকু বৃষ্টির জল,
দুহাত দিয়ে ধরে রাখতে পারি না ততোটুকু!
আমার মনে খটকা লাগলো
হাতের ডানে বিশাল সাগর রেখে
সে কেন আাকশের কান্না উপমা দিলো!
ভাবতে লাগলাম।
যদি কোন চৈত্র বৃষ্টিহীন চলে যায়
সে কি তবে ভালোবাসবে না আমায়?
সবাই কেনো আকাশ দেখায়?
কেউ কেউ কেনো সাগর নয়!
ভাবতে ভাবতে
এক অপসৃত আষাঢের কথা মনে পড়লো
যে আমাকে ভালোবেসে তুমুল ভেজাতে গিয়ে
অঝোরে কাঁদিয়েছিলো এক মরুদিনে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।