অতঃপর আকাশ
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 08/01/2019 12:52 P ২০-০৫-২০২৪

আকাশকে ছুঁতে গিয়ে ভুল করে
সে ছুয়েছিলো আগুন,
ডানা তার পুড়েছিলো শৈশবেই।
যৌবনে যখন আকাশ ডাকে,
তার ঘরপোড়ামন
ভয়ে সেঁধিয়ে যায়।
অতপরঃ আগুনের ধর্ম চিনতে
চিনতেই গত হয় দেড় যুগ।
আগুনে আত্মশুদ্ধির পর
আবার সে ডানার যোগ্য আকাশ দেখে,
আবারসে ডানা প্রসারিত করে
অদম্য ফিনিক্স আবার উড়ে
আবার জ্বলে তুবড়ি উড়া আগুনে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।