বসন্তের মৃত্যু
- মেহেদী হাসান সাকিব ২০-০৪-২০২৪

আর কত বসন্ত অপেক্ষা করতে হবে তার জন্য?
আর কত অপেক্ষা করলে ক্যাকটাসে বসন্তের ফুল ফুটবে?
বলো, আজ বলতেই হবে বিধাতা তোমাকে,
আর কতকাল, আর কতকাল পরে মরুর বুকে বসন্তের সম্ভার আসবে?
আর কতকাল পরে বিসুভিয়াসের অগ্নির বুকে ফুটে উঠবে রক্তাক্ত কৃষ্ণচূড়া,
আর কতকাল?
জীবনের ১৮ টি বসন্ত তো কেটে গেলো
আর কতকাল?
কতকাল পরে ওলা বিবি সবার সামনে এসে করজোড়ে ক্ষমাপ্রার্থী হবে,
কতকাল পরে লাল হৃদপিন্ডের উপর থোকা থোকা রক্তজবা হবে,
কতকাল পরে বিধবাবেশী অবুঝ মেয়েটা হলুদে রাঙ্গাবে,
বিধাতা আমার ইটপাথরের বসন্ত চাই না,
আমার চাই না,প্রমোদতরীর বসন্ত।
আমি প্রকৃত বসন্ত চাই, যে বসন্তে ফুলকুড়ানো মেয়েটাও হলুদ শাড়িতে ছুটে বেড়াবে।
আমি আমিত্বের বসন্ত চাই,
আমি এই বসন্তে প্রকৃতির হৃদপিন্ডে মাথা রেখে শুয়ে দেখতে চাই, বসন্তের বৃক্ষ শিকড়ে জড়িয়ে থাকতে চাই,
আমি এই বসন্তেই মরে যেতে চাই!
আমার বসন্তের মৃত্যু যদি আমার এইসব আকুতির অাত্মত্যাগ হয়,তবে বিধাতা জীবনের প্রতিটি বসন্ত আমি এদেরকে দিলাম।
আমিই তবে বসন্ত হলাম...।

(মেহেদী)
১০:০১:১৯
সকাল ৮:৫৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।