বাতাস রাজা
- মেহেদী হাসান সাকিব ১৯-০৪-২০২৪

বাতাসের বয়ে চলা,
গাছে গাছে ঘুর্নি,
টিন ঘর শঙ্কায়,
মূর্হু মূর্হু চূর্ণি।

আবহ কত চলে,
দুস্তুর পাল্লায়,
দূর ওই নদীতে
মেঘ আর হল্লায়।

অচীনের সমুদ্র
সুবিশাল নীলাকাশ,
বাতাসের হল্কা,
দানবের মত সে
ঢেউয়ে সদা মগ্ন।

প্রস্তর ক্ষয়ে যায়,
বাতাসের ঘূর্নি,
দূর দূর সন্ধি
দাবানল অগ্নি।

বাতাসের বয়ে চলা
তবুও যে দুস্তর,
রাজা সাজা শখ তার
প্রজা সব প্রস্তর।

(মেহেদী)
১১-০২-১৯
সকাল ৯:৪৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।