স্মৃতিতে অমলীন
- মেহেদী হাসান সাকিব ২৪-০৪-২০২৪

স্মৃতির মোটা বইটা অাজ খুললাম.......
লিখে রেখেছিলাম ঐ অনেক আগে.......
তোমার কথা।
তুমি ছিলে,তুমি ছিলে,তুমি থাকবে
আজীবন।
তোমাকে খুজছে আমার দুটি মন,
তোমাকে খুজছে অজস্র জীবন,
তুমি ছিলে চাঁদ হয়ে
অন্ধকারে আলোর পরশ হয়ে
তুমি ছিলে,তুমি ছিলে,তুমি থাকবে
আজীবন,
তোমার কর্ম দিয়ে....।
কিছু মানুষ নয়,
তোমার সুভাকাঙ্খী আমরা সবাই,
তুমি ছিলে,এক অনুকরণ হয়ে
তুমি ছিলে, বর্তমান এর আদর্শ হয়ে,
কিন্তু সেই বর্তমান আজ কোথায়?
কোথায় চলে গেছে?
বর্তমান আজ -
অতীতের গহীন সাগরে পাড়ি দিয়েছে,
গিয়ে পৌছেছে স্মৃতির পাতায়...কিন্তু
তুমি ছিলে,তুমি ছিলে,তুমি থাকবে
আজীবন,
শত কোটি মানুষের সজীব হৃদয়
তোমাকে ভেবে আজ
ক্রন্দনরত....
রাস্তার পাশের লাইটপোস্টগুলোও হয়তো
তোমার কথা স্মরন করে নির্জীব ভাবে
দাড়িয়ে আছে...
তোমার অপেক্ষায় দাড়িয়ে আছে একটি
নগরী....
আছে তোমার স্মরনে অতন্দ্র প্রহরী
তোমার পথ চেয়ে বসে রইলাম...
আছি........
থাকব যতদিন বেচে আছি...।
(শওকত হোসেন হিরনের স্মরনে রচিত ও
উৎসর্গকৃত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।