চোখ দুটো বেচব কিনা ভাবছি
- বিবেক বর্মন ১৬-০৫-২০২৪

এইসব এলোমেলো বড় চুল বেচে দেব
যদি কিনতে চাও।
এইসব ছোট ছোট সাদা কুড়িটি নখ বেচে দেব
যদি কেনা নখ কেউ রং মাখাতে আনন্দ পায়।

দাড়ি গোঁফ কেউ কিনবে না জানি
তবু দাড়ি গোঁফ কিনতে যদি কারোর শখ থাকে
বেচে দেব নির্ঘাত।

মানুষের কালো চামড়া কেনার শখ কি কারোর নেই
এমন মানুষ নিশ্চই আছে? প্লিজ, নক করো আমায়।

ভাল শুনতে পারে এমন দুটো কান আছে
কারোর কি চাই? এমন শ্রুতিমধুর কান?

বুকের ভেতর একটা আবেগী হৃদয় আছে
কারোর কি আবেগ মাখা হৃদয় চাই না?

ও পজিটিভ রক্ত আছে
প্যাকেজে কেউ কিনতে চাইলে এটা আমি ফ্রিতে দেব।

মাথার ভেতর কিছুটা নিকোটিনে পোড়া মগজ আছে
দাম একটু কম হলেও ছেড়ে দেব।

টাকাটা আমার খুব দরকার
শরীর ছাড়া কি আছে আর?

তবে চোখ জোড়া ছাড়ব না কোনমতেই
এই চোখেই আমি অনেক কিছু দেখেছি।

তবু কেউ যদি যত্ন করে রাখার প্রতিশ্রুতি দেয়
চোখ দুটো বেচব কিনা ভাবছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।