অাহ্বান
- এস জামান হুসাইন - অালোর মিছিল ১৯-০৪-২০২৪

এই পৃথিবীকে সুন্দর করে গড়তে,
তোমাকে - অামাকে হবে যে লড়তে।

অন্যায় - জুলুমে ছেয়ে গেছে সারা দেশ,
খুন অার রাহাজানির নেই কোন শেষ।
ঘুম থেকে জেগে শিশু দেখে অাগে লাশ,
ধরাতে বাঁচবে সে কেমনে? হয় যে হতাশ।
অালোহীন পৃথিবীতে দেখে শুধু অন্ধকার।
ভাবে শুধু এ ধরায় তাকে কি দরকার?
ঘর থেকে বের হয়ে শিশু, ফিরে লাশ হয়ে,
কখন যে কি হয়? সারাদিন কাটে শুধু ভয়ে।
চারিদিকে সুদ - ঘুষ চলছে এইখানে,
সন্ত্রাস অার চাঁদাবাজি চলছে সবখানে।

বাঁচতে দাও শিশুকে, বন্ধ কর দুর্নীতি,
এখন তবে চলুক সবখানে সুনীতি।
কলুষ মুক্ত একটি সমাজ গড়তে,
প্রস্তুত হও, হে নবীন! হবে যে লড়তে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sjamanhossain
১৩-০২-২০১৯ ০৭:৫১ মিঃ

০৮ মে, ২০০৫
রংপুর।