আমি থাকি কিবা হারাই
- এ কে সরকার শাওন - আপন ছায়া ২০-০৪-২০২৪

আবার ফাগুন এসেছে,
বার বার আসবে এ ধরার বুকে।
আনন্দ উল্লাসে বসন্ত বাতাসে
উতলা হবে মন-প্রান।
কোকিল গাইবে বসন্তের আগমনি গান।
বাতাশ কাঁপবে আলো নাচবে
আমাদের এই বসুন্ধরায়।
আমি থাকি কিবা হারাই।
তাতে কারো কিইবা আসে যায়।

ফাগুন আসবে তোমার ভুবনে
সাগর গিরি বনে কাননে,
শিশু-যুবা-বয়োবৃদ্ধ সবার মনে
এ ধরার প্রতিটি গৃহকোনে।
সবাই হাসবে সবাই গাইবে
টুন্কারে শিঞ্জনে নিপ্পণে;
সবেগে আবেগে উ্দ্বেলিত এ ধরায়!
আমি থাকি কিবা হারাই,
তাতে কারো কিইবা আসে যায়।

বাউলা বাতাসের ডানায় চেপে
উড়বে ঘুড়ি নীল আকাশে
পতপতিয়ে প্রজাপতি নাচবে
কোকিলের ডাকে আমাকে পাবে।
গুনগুনিয়ে ভ্রমর গাইবে
তুমি হাসবে তুমি কাদঁবে
ভাসবে স্মৃতির হাজার ছোঁয়ায়
আমি থাকি কিবা হারাই,
তাতে কারো কিইবা আসে যায়।

ফাগুনের বুক ভরা উচ্ছ্বাসে
মন পবনের তীব্র স্রোতে
তুমিও মন ভাসাবে!
পলাশ শিমুল কিংশুকের শাখায়,
রোদের ছোঁয়ায় আগুন জ্বলবে।
তোমার মনের আগুন হবে দ্বিগুন
চৈতালী গানে ও কবিতায়,
আমি থাকি কিবা হারাই।
তাতে কারো কিইবা আসে যায়।


"শাওনাজ" উত্তরখান, ঢাকা ১২৩০
১৫. ০২.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।