ঘাস হয়ে বাঁচি
- তিরোহিত ধানিকা ১৭-০৫-২০২৪

মনেকরো , তোমার হৃদয়ে আমি নেই
তোমার ভাবনা এলোমেলো করা এক সন্ধ্যা হব সে সুযোগ ও নেই
গন্ধ ভর্তি এক পুকুরের শালুক হব , তাও তোমার পছন্দ না ।


কড়া রোদে তোমার হাতে ধরা শক্ত বাটের ছাতা হব
অথবা অতি সুচারু চোখের অগোচরে লুকিয়ে থাকা নখের কোণায় একটুকরো ময়লা হব
তা ও হতে পারিনা ।

চন্দ্র রাতে একটুকরো জোছনা হতে চেয়েছিলাম
নীল, নীল আর নীল আকাশের বুক চিরে যখন একটা তারা হয়ে ফুটে রইলাম
তুমি আঙ্গুল উঁচিয়ে বললে , "কাপুরুষ ।"

আমার সকল প্রয়াস আজ ব্যর্থ
গত দু শ মিলিয়ন বছর তোমার দেহে তাই ঘাস হয়ে বাঁচি
তুমি না পারো আমায় ধ্বংস করতে না পারো ভালবাসতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৭:১২ মিঃ

valo laglo fine