একুশ
- মুহাম্মদ আবু তালহা ১৫-০৫-২০২৪

একুশ এলে মনে পড়ে যায়
বায়ান্নোর দিনগুলো,
ফাগুন মাসের মতো তা কতটা
আন্দোলনে প্রখর ছিলো।

ছিলো ভাষার সাথে
জীবন মেলানো ভালোবাসা,
ছিলো বাংলা ভাষায় কথা বলা
আর কবিতা লেখার আশা।

তাইতো কত টগবগে যুবক
দিলো প্রাণ বিসর্জন,
তাদের আত্নত্যাগেই আজকে
বাংলা ভাষার অর্জন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।