একটা দেশ ও একটা ভাষা
- আব্দুল্লাহ মোল্লা - চিত্রগুপ্তের খাতা ১৯-০৪-২০২৪

একটি দেশের কোটি মানুষের একটি ভাষার নেপথ্য ইতিহাস।
আজ মাতৃভূমে ফুটেছে বাংলা নামক একটি ফুলের নির্যাস।

কোটি মু্খের বিনম্র শ্রদ্ধায় ''সালাম রফিক জব্বার বরকত"
তাই আনাচে কানাচে শিহরিত জনাকীর্ণ বাংলার জনপদ।

তাদের জন্য আমরা পেয়েছি সাবলীল এই মিষ্টি ভাষা।
কন্ঠে কন্ঠে উৎকণ্ঠা জাগে মোদের বাংলা ভাষা।

আন্দোলনের রণাঙ্গনে ছিল বীরদের হিংস্র আওয়াজ।
ছিনিয়ে নিয়েছে স্বীয় ভাষাকে জীবনকে করে বিনাস।

যতদিন বাংলা আর বাংলা ভাষা থাকবে।
কোটি মানুষ তোমাদের বীরত্বকে সমুন্নত রাখবে।

সেদিন ছিল আশা ভরসা কোটি কোটি মাানুষের।
তাই প্রভাতে প্রত্যুষে সশ্রদ্ধ সালাম জানাই তোমাদের।




৯ ফাল্গুন ১৪২৫
বৃহস্পতিবার, রাতঃ ১২ঃ০০
লবণচরা মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।