আমার কাকার প্রিয় পাখি
- আব্দুল্লাহ মোল্লা - অতলস্পর্শী ২৯-০৩-২০২৪

আমার কাকার প্রিয় পাখি
দৃঢ় প্রত্যয়ে চায় পাখিকে যতনে রাখি।
বাড়ির মধ্যে চোখের সামনে সদা থাকে প্রিয় পাখি
পারেনা কেউ খেয়াল নিতে দৃঢ় প্রত্যয়ে যতনে রাখি।

শুধু যতনে পড়ে গৃহমাতাদের মস্তকে,
তাও পাখির পেট ভরেনা ফিড আহারের শোকে।

পাখির ফুটবে বুলি তাই সকলে হয়েছে অস্থির
তাই ভাতে লঙ্কা খেয়ে খুলবে কর্ণ, হয়ে উঠবে বীর!

এই বুলি শুনে নাকি জুড়বে সবার প্রাণ....
আমি বলি প্রাণি লালন করতে হলে
আগে করো প্রাণের অনুসন্ধান।


১৯শে শ্রাবণ ১৪২৬
শনিবার, অপরাহ্ন: ৬ঃ০০
লবণচরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

masudranasabbir
২২-০২-২০১৯ ২০:৩৪ মিঃ

অসাধারণ

shawonmallick6950
২২-০২-২০১৯ ১৫:৩৫ মিঃ

হুম... গভীরতা রয়েছে