কার্ণেশ ভেজা কাক
- আব্দুল্লাহ মোল্লা - অতলস্পর্শী ২৫-০৪-২০২৪

অবাক দৃশ্যে তাকিয়ে থাকা কার্ণেশ ভেজা কাক
উড়ে বসল শুকনো ডালে শুনে কোনো প্রীতির ডাক।
আকাশে কালো মেঘ, দূর্বল ডালের ধ্বসে পড়া ভয়
রক্তাভ চোখে বাতাস দোলে ভাবনার প্রতীক্ষায়।
অতীত স্বপ্নের কথা ভেবেই প্রণয়ীকে পড়ে মনে
হতাশার ত্রুটিতে স্বপ্নগুলো পরিতাপের সংমিশ্রণে।
প্রণয়ীর সমশ্রেণির এক বন্ধুর সাথে ছিল তার সদ্ভাব
এই ক্ষুদ্র সমতাকে কার্ণেশ ভেবেছে নিরঙ্কুশ এক ভাব।
কার্ণেশের প্রণয়ীকে ধরে রাখতে তার বিসাদের অবসান
ছিল ভ্রম তাই পারেনি স্বপ্নের আসনে হতে অধিষ্ঠান।
মিছেই এখন থাকে দুরহ বেদনার অকপটের প্রশান্তিতে
আবাদ চলছে ভাল থাকার স্বীয় আদিষ্টের নিষ্পত্তিতে।


২৬ শে শ্রাবণ ১৪২৬
শনিবার, অপরাহ্ন: ৬ঃ০০
লবণচরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।