চৈতন্য
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ১৯-০৪-২০২৪

রক্ত আজ শীতল কেন?
দেরে সব উজাড় করে
ছেদন করে
দমিয়ে বুঝিয়ে দিবি আর হয়না যেন।

একথা বলছি আয় শুনবি কেরে?
তবুও চুপ থাকবি অবিচারে
সহ্য করে
জাগা সাহস হিংস্র চোখে ভাগবে তেড়ে।

কতো সহায় হবে মোহের কথা?
জন্মেছি তার বান্দা হয়ে
জমিনে বাচঁবো তাওহীদ নিয়ে
ভূলে যা নিঃস্ব তোরা অচিরেই ঘুচবে ব্যথা।

কে বলেছে শক্তি তোদের নাইরে কাছে?
চেয়ে দেখ আগুন হাতে মশাল জ্বলে
অস্ত্র দোলে
সিপাহি করছে লড়াই, শক্তি ওদের শুন্যে গেছে।

কি করে হারবি তোরা সকল শক্তি তোদের কাছে?
খোদাভীরু পরাস্হ হয়না তারা
সৈনিকেরা
সে শক্তি স্বয়ং স্রষ্টা নিজে দিয়েছে।

কাদের আজ শুনবি চারিদিকে আর হাহাকার?
যাবে ওরা ধুলোয় মিশে ধুকবে কেদে
আর্তনাদে
পারিস যত কর তারে জপ, পাবি খুজে বিজয়ের দ্বার।

দেখাবি কি আজ মনের খেলা ভীত ভূলে যা শক্তি দোলা?
দে দে ছেচড়ে ফেলে দুভাগ করে
পশুদের উপড়ে দেরে
তবেই বাতাস দুলিয়ে দেবে দুঃখ ভোলা।

সেদিন গত, কে করবে তোদের অত্যাচার?
ডেকে যা কর ধ্বনি তার
সহস্রবার
"আল্লাহু আকবর" "আল্লাহু আকবর"।



১৩ ই চৈত্র ১৪২৫
বুধবার, প্রভাত: ৭ঃ৪০
লবণচরা মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।