কবি হয়ে কবিতা লেখব
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ২০-০৪-২০২৪

নিজ মস্তক আর হস্তের আনুকূল্যে লিখব কথা
কবি হয়ে কবিতা লিখে মনের কথা তুলব সেথা।

কথায় কাজে মনের ভাবে আসবে নীতি
বাড়বে পাঠক পড়বে সবাই জাগবে প্রীতি।

কলম হতে উঠবে চরণ
দূর হবে অনাচার দূর্নীতি দুঃশাসন,
বেড়ে যাবে শান্তি আর সহানুভূতি
বৈষম্য হবে ছেদন।

কবির লেখায় থাকবে না আর অশ্লীলতা
কেননা কবিরাই করে গেছেন শিক্ষকতা।

ধর্ম আসবে না আর কটুকথা
এতো সাহিত্যের ধর্ম কবি হয়ে কবিতা লেখা।

যদি হয় মনের মতো কবি আর পাঠকেরা
যদি থাকে শ্লীলতা সে সাহিত্য হবে সেরা।

শিক্ষাঙ্গণে কেন চলে নারীর সাথে বর্বরতা
এ সমাজ ভাঙতে হবে লিখতে হবে সামাজিকতা।

লেখে যাব সত্য কথা
সে খোদাই কাগজ পাব কোথা?
কবি হয়ে কবিতা লেখব
মনের কথা লিখব সেথা।



২ শ্রাবণ ১৪২৬
বুধবার, মধ্যাহ্ন: ১২ঃ০০
লবণচরা মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।