আশার পাঠ
- আব্দুল্লাহ মোল্লা - কিশোর গল্প ২৬-০৪-২০২৪

ছোট থেকে শিক্ষা নিয়ে
আমরা হব বড়।
মানুষ আমরা সবাই সমান
শ্রদ্ধা সকলকেই করো।

পড়াশুনা শেষ করে কেউ হব
ডাক্তার, পাইলট, ইঞ্জিনিয়ার।
দেশকে করবো সমৃদ্ধশালী
ঐশ্বর্য ও চমৎকার।

কেউ করবো চাকরী
কেউ করবো ব্যবসা।
বৈধ ভাবে করবো আসাদন
হৃদয়ে গড়ো এ প্রত্যাশা।

কেউ যাবো সূদুর চীনে কিংবা লন্ডনে
দেশে আনবো রেমিটেন্স।
হবো দেশের সম্পদ
জ্ঞানী ইন্টালিজেন্স।

শিক্ষা হলো অমর শক্তি শেষ হয়না কভূ।
নিজের মধ্যে গড়বো মানবতা
উদারতা আর সহিঞ্চুতা
সহায় হবেন প্রভূ।



১ বৈশাখ ১৪২৬
রবিবার, প্রত্যুষ: ৪ঃ০০
লবণচরা মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।