পৃথিবীতে মামুনুল হক একটাই আসে
- আব্দুল্লাহ মোল্লা - অভিমন্যুর ব্যূহ ২৫-০৪-২০২৪

পৃথিবীতে সুধাকর পৌরুষ একটাই আসে
সে আলোর প্রদীপ প্রজ্জলিত আমার বাংলাদেশে।

এ মানিক জন্মেেছে এমন পিতার ঔরসে
যে ছিলেন বুখারীর বিশারদ শেষ্ঠ উপমহাদেশে।

স্রষ্টার দান পিতার সদৃশ ইমানি ঋকথ
অন্যায় করে দমন বাক দিয়ে আদিষ্ট করছেন সুপথ।

সকল বৈষম্য ভেদাভেদ রেখে দেন ঐক্যের ডাক
তিনিই হলেন বাংলার শশী আল্লামা মামুনুল হক।

শিক্ষাঙ্গণে শিক্ষক -ছাত্রের কাছে শুনি যার কথা
কওমি-আলিয়া, স্কুল-কলেজ, ভার্সিটির ঐক্যের প্রবক্তা।

তিনি হলেন ইসলামের মহানায়ক যুগশ্রেষ্ঠ আলেম
তার কণ্ঠে প্রকম্পিত হয় অনীশ ইহুদী জালেম।

কণ্ঠে তার শুনি মহানাদ ধমনি তার অরণি
বাতিল সব করে টগবগ যেন জ্বলছে দেহে অগ্নি।

সে হয়না নির্গমন ইসলামের শত্রু
যাই বলো এমপি, মিনিষ্টার-মন্ত্রী,
আল্লাহকে তোয়াক্কা করে
তরাসে না সে কোন সামরিক শক্তি।

সকলের দুঃখে হয় কাতর
কষ্টে চোখ হয় আরক্তিম,
উক্তি তার ধৈর্য ধরো
সহায় আছেন "আল্লাহ রাব্বুল আলামিন"।

ধুরন্ধরের ন্যায় হকের আওয়াজে তার অধর
দ্বীনের সৈনিক জাগ্রত করেন এ মানিক শশাধর।

হাসিতে দেখি শিঞ্জন মুখে ইমানি জ্যোতি
এই রত্নকে পেয়ে শোভন মানুষ ও ক্ষতি।

থাকবেন যতদিন এ বীর এই পণ্ডিতম্মন্য
সঠিক দীশারী পাবে অতন্দ্র হবে প্রজন্ম।

পঞ্চান্ন হাজার বর্গমাইলে দেয় কুরআনের ডাক
তিনিই হলেন বাংলার দর্শ আল্লামা মামুনুল হক।

এই বিজয় উড্ডয়ন হবে
তামাম বিশ্ব জুড়ে,
মামুনুল হকের মতো হাজার মানিক
গড়তে হবে ঘরে ঘরে।

পৃথিবীতে মামুনুল হক একটাই আসে
সে শক্তির প্রদীপ প্রজ্জলিত আমার বাংলাদেশে।



১৩ আষাঢ় ১৪২৬
বৃহস্পতিবার, সকাল: ১১ঃ০৫
লবণচরা মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।