একক সত্তার সব শান্তি
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ২৯-০৩-২০২৪

অরণীতে আছে যত বৈসব বলিষ্ঠ পুলকের বাত্যা
সকল শক্তির মহা বিধানদাতা এক "আল্লাহ" এক সত্তা।

আছে যত শক্তিধর যতজন সহসা মহানদ
ত্রাসি না পালোয়ান। বীর আমরা উম্মতে "মুহাম্মদ"।

অন্ধ্রেরন্ধ্রে আছে যত ঔদ্ধত্য অস্ত্রের শক্তি
মোদের কন্ঠে আছে অট্টরব "আল্লাহু আকবরের ভক্তি।

যত আছে প্রাচুর্য-ঐশ্বর্য
হোয়াইট-হাউস, ওয়াশিংটন, পিকিং, দিল্লি আর মস্কো।
ঐ একক সত্তা করবে মুগ্ধ
পরকালে করবে দান দশ দুনিয়ার মতো ছোট্ট একটি স্বর্গ।

যত নদ-নদী বড় সমুদ্র-জলধি আটলান্টিক, নীলনদ, বঙ্গোপসাগর
ঐ একক সত্তা ভালবেসে রেখেছেন জল আর মধুর সুধর্মা নহর।

বিশাল বৈভব মিউজিয়াম, উদ্যান যত অট্টালিকা আর শপিংমল
ঐ একক সত্তা কাছে টেনে স্পৃহা মেটাবেন, দিয়ে প্রদীপ্ত অমরা সম্বল।

হও বিমূঢ়! দেখে সুস্মিতা-কান্তা অপরুপা নারী
ঐ একক সত্তা স্বর্গেও আহ্লাদের জন্য নিয়োজিত রাখবেন অসূর্যম্পশ্যা অপ্সরী।

ধবল চামড়ায় লোচন হয় তৃপ্ত, অবজ্ঞা হয় দেখে কৃশ
ঐ একক সত্তা রাখবেন বলবান রৌশন বয়সকে করে ত্রিশ।

আহঃ পৃথিবীর সৌন্দর্য করে উপভোগ,
পরিতৃপ্তি হবে না পেয়ে দর্শন
ঐ একক সত্তার বড় নিয়ামত।



১০ চৈত্র ১৪২৫
সোমবার, প্রভাত: ৯ঃ০০
লবণচরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।