পৃথিবী আবার করবে শাসন
- ইউসুফ মানসুর ২২-০৫-২০২৪

পৃথিবী আবার করবে শাসন বীর সিপাহী মানুষেরা,
জুলুমবাজি করবে দাফন সত্যপথের সৈনিকেরা।

হবেনা খুন ছিনতাই রাহাজানি অপহরণ
সুখ পাখীরা গাইবে গান,
হবেনা গুম ইজ্জতহানি লুটপাট বা বস্রহরণ
শিল্পীরা গাইবে মুক্ত গান।

এ সুযোগ আসবে এমনি এ চিন্তা ভুল এমন
যেমন ঘোড়ার ডিম পারা,
রক্তে তোমার স্রোত উঠে যদি তেমন
যেমন মুজাহিদ দুনিয়া সেরা।

চুরেরা তো করবে চুরি
অভ্যাস তো আর ছাড়বেনা,
ভাবো কেমনে চুরেরা দিবে
তোমার অধিকার ষোলআনা?

তাই
চুরের হাত থেকে আজ
আনতে হবে সেই চেয়ার,
ভাই
এ ছাড়া নিজ অধিকার
আদায়ের নেই যে বিকল্প আর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।