নাই নাই বিশ্রাম
- ইউসুফ মানসুর ২১-০৫-২০২৪

নাই নাই বিশ্রাম
চলি সদা অবিরাম
বিরতি নাই কোনো,
মুক্তির মিছিলে
রক্ত টলটলে
সদা জাগ্রত জেনো।

আমি তুমি সে
দীন ভালোবেসে
করি লড়াই আমরণ
ডাকে তোমায়
ইশা ছাত্র আন্দোলন।

রক্ত নদী পাড়ি দিয়ে
লাশের পাহাড় সব মাড়িয়ে
আনবো বিজয় সবুজ দীনের,
গোশত চামড়া বিনিময়ে
জীবন মান কোরবানি দিয়ে
আনবো হাসি মায়ের মুখের।

তরুণ তুমি জাগো এবার
রক্তে জাগাও নব জোয়ার
জাগলে তুমি জাগবে সবে,
তোমার দিকে চেয়ে আছে
নিও তুমি তাদের কাছে
ডাকলে তুমি আসবে সবে
জাহিলিয়াত ভাগবে।

রচনাকাল →
২৬.০৫.১৭ শুক্রবার। পাপড়িকা রেষ্টুরেন্ট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।