আমাকে কবিতা দিবি?
- আব্দুল্লাহ মোল্লা - শুনে যাও ২৫-০৪-২০২৪

আমাকে একটা কবিতা দিবি?
বায়নাটা করে একটু রসিকতায় চাহিয়া
সে হলেন সোশ্যাল মিডিয়া সেলিব্রেটি
"তাহরিম জান্নাত জিসিয়া"।

স্বীয় কবিতা দিয়েছিলাম কাকাকে
লক্ষ্য বিষাদে সান্ত্বনা করবার,
তজ্জন্য তারও ইচ্ছে কবিতায় পঙক্তি হওয়ার।

এ কি প্রহসন? উপহাস? তাচ্ছিল্য? কী জানি!
আশঙ্কায় পড়েছি! আটবে মনে ওর তুচ্ছ এ লেখনী।

বলাকইড় গ্রামে জন্ম নাম টুম্পা,
মায়াবী চাঞ্চল্য।
ইর্ষা-বিদ্বেষে ভরা মন, তবে একটু দরদী
মনটা থাকে সর্বত প্রফুল্ল।

ও এখন স্কুলের চৌহদ্দী পেড়িয়ে কলেজের ছাত্রী
সায়েন্স-স্টুডেন্ট! চতুর-বুদ্ধিমত্তা ও ভয়ানক ভূয়োদর্শী।

রুপে স্বয়ম্ভূ রুপের যত্নশীল
ঢঙ্গী-শঙ্খিনীর শরীরে দেখি ওড়ের অনীল।

কন্ঠে মহাঘোষ হা-হা হাসিতে বাজে নিক্বণ
তুই শকুন্তলা! কিন্ত হরবোলা, ছুচোর কেত্তন।

ক্রোধে অগ্নিশর্মা এ মোদের চৌদ্দ নাড়ির টান
জাতের বহির্ভূত আছে মহৎ গুণ আপন কথা্ই পাঁচকাহন।

অধর নড়ে বাকের মাধূর্যে গোপালী ভাষা্য়,
আমার মাতৃভূমের এ সুযশ!
তন্বীদের কাহনে সকলেই প্রাণবন্ত হয়।

ও হলো টুম্পা-জিসিয়া-হাফসা
স্রষ্টা যেন পূরণ করে এ ঢেপসার সকল ইপ্সা।

ওহে!! ও আমার ফুফু। রক্ত একই বংশধর,
স্বজাতিমন্ডল এ ঢঙ্গীর জন্য করবেন
প্রার্থনা-দোয়া আটপ্রহর।

ও তুই চিত্তের তৃপ্তিদায়ক ষোষিতা
সত্যিই তুই অনিন্দনীয়! শুচিস্মিতা।

তুই ঝটিকা, ভৃঙ্গ, চন্দ্রিমা, কুহুমন্দ্র
ব্যর্থ হবে কিস্কিন্ধ্যা রাজাও তোকে করতে তন্ত্র-মন্ত্র।


***এ কবিতাটি কবি লিখেছেন তার ফুফুকে নিয়ে।
এ কবিতায় কবি তার ফুফুকে উৎসর্গ করেছেন।***

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।