জাগ্রত হও মুসলমান
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ২০-০৪-২০২৪

এত অন্যায় অবিচার লাঞ্চিত
হেয় প্রতিপন্ন পদস্খলন।
এই জুলুম হতে পেতে হবে উত্থান
জাগ্রত হও মুসলমান।

১৩ শত বছর ধরে মুসলিমেরা
ন্যায্য অধিকারে মাতৃভূমিতে করছে যাপন।
দেখ প্রজ্বলিত বিতাড়িত আরাকান
জাগ্রত হও মুসলমান।

পুড়ছে মানব জলছে মুসলিম জনপদ
কন্ঠে নাদ দেহে রোনাজারির তুফান।
বিচলিত মুমিন হচ্ছে উচাটন
জাগ্রত হও মুসলমান।

খোদার রত্নকর শাত-ইল আরব করবে ব্যবধান
চক্রান্ত জারি হচ্ছে বাতিলের বিধান।
আনবে বিবাদ ভাইয়ের মধ্যে ইরাকে-ইরান
জেগে ওঠো, জাগ্রত হও মুসলমান।

কেঁদে কেঁদে শুন্য মা্য়ের প্রাণ
সন্তানের রক্তে রঞ্জিত ফিলিাস্তিনের উঠান।
ইসলামী শক্তিকে করবে অবসান
ভীত ভূলে জাগ্রত হও মুসলমান।

দেখি আর্তনাদ আর হুতাশন
উইঘুরে পুড়ছে মুসলমান।
অনাচারে থাকতে হয় বন্দি বৈশ্ব বন্ধন
জাগ্রত হও মুসলমান।

পায়নি রেহাই, আজ অকুলে ভাসছে কাশ্মীর
এই অগ্নি-পরীক্ষা চলছে বিশ্ব জুড়ে ইমানদাররা অতুষ্টির।

নিউজিল্যান্ডে হামলা মুসলিম পবিত্র ধর্মস্থান
মুসলমান নয় জঙ্গী খ্রিষ্ঠান।
উপনীত সিদ্ধান্তে বন্দুকধারীরা মানসিক রোগী
তাই মসজিদে রক্তাক্তের বান
জাগ্রত হও মুসলমান।

জলছে মুসলমান পুড়ছে মুসলমান শোষিত মুসলমান
শোষণ করছে উগ্রবাদী, হিন্দু-সম্প্রদায়, বৌদ্ধ-ইহুদী খ্রীষ্ঠান।

সকল প্রেতাত্মা কুশক্তি করতে হবে পর্যবসান
জাগ্রত হও বিশ্ব মুসলিম। জাগ্রত হও বাংলার মুসলমান।
মুক্তি হবে সকল নিপীড়ন, অগ্নিবাণ
জাগ্রত আছে মুসলমান।

কন্ঠে ধ্বনি "আল্লাহু আকবর" বুকে নিয়ে কুরআন
পড় করো তাকবীরি জয়গান।
"আল্লাহু আকবর" এর জয়গান
হও আগুয়ান। জাগ্রত আজ বিশ্ব মুসলমান।



১ চৈত্র ১৪২৫
শুক্রবার, রাত্র: ৮ঃ৫০
লবণচরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

yusufmansur
১৪-০৩-২০১৯ ০২:২৫ মিঃ

আপ্লুত হলাম।
মোবারকবাদ প্রিয় কবি।