একটি পাতার ইচ্ছে হলো!
- মেহেদী হাসান সাকিব ২৬-০৪-২০২৪

একটি পাতার ইচ্ছে হলো!
বন ছাড়িয়ে বেড়িয়ে পড়লো তেপান্তরে,
দূর থেকে দূর ছড়িয়ে বাতাস পানে একটি পাতা চললো উড়ে!
পাখির ডানায় ভর করে সে পাতাটির ইচ্ছে হলো জগৎ দেখার।
একটি পাতার ইচ্ছে হলো, দল ছাড়িয়ে একলা একা কিচ্ছে হলো,
একটি পাতার নতুন নতুন ইচ্ছে হলো!

একটি পাতার ইচ্ছে হলো,পাহাড় ছোঁবে!
দেখবে শুয়ে পাহাড় পানে,মনের ভেতর তার কি শখ জাগে সন্তপর্নে!
একটি পাতার ইচ্ছে হলো তরী হতে,স্রোতের পারে গা এলিয়ে ডুবসাতারে ভরী হতে!
একটি পাতার ইচ্ছে হলো, আকাশ ছোবে, মেঘের পানে নীলচে আকাশ ক্যামনে হাসে মিনমিনিয়ে, জানবে সে তা!

একটি পাতার ইচ্ছে হলো সূর্যটাকে ছোবেই ছোবে!
জানবে সে যে, অালোর ভেতর কি আছে যা, দৃষ্টিসীমার শেষকে খোজে!
একটি পাতার ইচ্ছে হলো ইট পাথরের দালান ছোবে!
পরখ করে দেখবে সে যে,
ইট-পাথরের জীবন আছে!!

একটি পাতার ইচ্ছে হলো, সুখগুলো সব ছুয়ে দেখবে,
দুখের থেকে কর্জা নিয়ে কিভাবে সে বেচে আছে!
কিভাবে মানুষ জীবন কাটায়,একটি পাতার ইচ্ছে হলো সে জীবন টাকে ছুয়ে দেখার,
পাতারও সে জীবন ছোয়া,সে ছুটে চললো!
একটি পাতার ইচ্ছে হলো!
ইচ্ছে হলো, কিচ্ছে হলো।।

মেহেদী
৯/০৩/১৯
ভোর ৫.০৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

foisal1012
০৯-০৩-২০১৯ ০৮:২৯ মিঃ

সকালবেলা আপনার কবিতাটি পড়ে মন ভালো হয়ে গেল। ভালোই লিখেছেন আপনি। আমার ফেসবুকে স্বাগতম। facebook.com/foisalpantax