আমারও শক্তি আছে
- আব্দুল্লাহ মোল্লা - উচ্চস্বর ২৩-০৪-২০২৪

আমি সৎ সুনাগরিক যোগ্য এ দেশে
আমি অন্যতম করেছি আরুঢ়
আমি প্রতিভাধর
আমারও শক্তি আছে।

মেধাবী ছাত্র যোগ্য সকল বিদ্যাপিঠে
আমি বুদ্ধির চূড়ায় বাস করি
আমি ভূয়োদর্শী, অনুসন্ধানকারী
আমারও শক্তি আছে।

শ্রেষ্ঠ অভিজ্ঞ প্রিয় শিক্ষক সকল শ্রেণি কক্ষে
আমি শিক্ষানুরাগী সত্যের বেটা
পাবে শুদ্ধ, সুপথ হও মোর নেওটা
আমারও শক্তি আছে।

প্রিয় অভিভাবক মনের মানুষ সকল হৃদয়ে স্পর্শে
আমি ওস্তাগর, দরদী, সত্য
সহি আঘাত হয়ে সভ্য
আমারও শক্তি আছে।

সুসন্তান সকলের প্রাণ সবার কাছে
সত্য ন্যায় নিষ্ঠায়
সুসন্তান হওয়ার প্রচেষ্টায়
আমারও শক্তি আছে।

ডাক্তার, প্রকৌশলী, প্রভাবশালী ধন্য জ্ঞানে মানে
আমি সেবক-সেবিকা
নিরুপম নিরুপমা
আমারও শক্তি আছে।

মুনিব-মাহাজন শ্রেষ্ঠাংশ সৎ কর্মবিশেষে
আমি শ্রেয় অভ্যন্তরীণ-বাহ্যিক
আমার হৃদয় আধ্যাত্মিক
আমারও শক্তি আছে।

শ্রমিক-কর্মী চাকুরীজীবী একনিষ্ঠতা সকল খাতে
আমি করি তিতীক্ষা, প্রতিঘাত
অর্থ ক্রয় করি ঘামে, আছে শক্তির হাত
আমারও শক্তি আছে।

আমিই রাষ্ট্রপ্রধান, রাজনীতিবীদ এ বিশ্বে
আমি অবিমৃষ্যকারী, যুদ্ধে জিগমীষা
হামরাহী যারা। কর আমাকে অনুসন্ধিৎসা
আমারও শক্তি আছে।

জ্ঞানী-বিজ্ঞানী গবেষক-পর্যালোচক হয়ে
ভাবি দূর ভবিষ্যতে
আমি ধ্যানে মগ্ন অগ্র-পশ্চাতে
আমারও শক্তি আছে।

কবি, সাহিত্যিক-দার্শনিক সাহিত্যের ব্যাসে
বিদ্রোহ, প্রেম, চেতনা। আমি বুকনি বাকে
কায়মনোবাক্যে
আমারও শক্তি আছে।

পুরুষের কর্ণভূষণ আলো প্রদীপের শীর্ষে
আমি ক্রেঙ্কার, অদম্য, স্বগোতক্তি
পূর্বে ও পরে হৃদয়বেদনা মর্মভেদী
আমারও শক্তি আছে।

নই বীতশ্রদ্ধ, কূপমণ্ডূক,
আমি সত্যের সম্মেলক
আমি নির্ঘৃণ, তুষানল
আমি তামসী, দাবানল
চৈতালি- অত্যন্ত রসকলি
ব্যক্ত করি যা, পালন করি
অক্ষরে অক্ষরে
শক্তির আটপৌরে
আমারও শক্তি আছে।
আমি চৌমাথা, চৌতিশা যুদ্ধের গৃহে
আমারও শক্তি আছে।

২৪ ফাল্গুন, ১৪২৫
শুক্রবার, রাতঃ ৮ঃ০০
লবণচরা, মাদ্রাসা রোড, শিপইয়ার্ড, খুলনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।