সুখপাখি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২০-০৫-২০২৪

আমরা সবাই পাখি হবো
তুমি হবে নাকি
একমত হলো সবার নিকট
পাশের বাড়ির জাকি।
বড়ো হয়ে সব হতে চায়
ধনকুবের আর কুমির
আমরা হবো সবাই সবার
তাড়া করতে তিমির।
দেখবো কোথায় কার রয়েছে
অবাধ যন্ত্রণা।
কে নিয়ে রয় আঁধার রাতে
দুঃখ বেদনা।
কে ফেলে যায় দীর্ঘশ্বাস
অনাহারি হয়ে
গাধাঁর মতো চিরজীবন
দুঃখের বোঝা বয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।