শীতের বিজয়
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২০-০৫-২০২৪

নদীর পানি শুকিয়ে যায়
হাড় কাঁপানো শীতে
পারাপারে আমরা সবাই
যাই তখনি জিতে।
ঘাসের ডগায় শিশির কণা
স্থির হয়ে যায় যখন
গরম কাঁথা নিয়ে ঘরে
আমরা সবাই তখন।
পিঠার গন্ধে জিবের পানি
যায় না রাখা ধরা
দৌড়ে আসি ফেলে রেখে
সকাল বেলার পড়া।
পড়তে বসায় ফাঁকি চলে
শীতের কথা বলে
পূর্বাকাশে সূর্য এলে
স্কুলে যাই চলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।