ডাকাহুতবিহঙ্গ
- আব্দুল্লাহ মোল্লা - অভিমন্যুর ব্যূহ ২৮-০৩-২০২৪

কাটছে কেঁদে যাচ্ছে ভেবে প্রহর ঘনে ঘনে
বৃক্ষলতা স্তব্ধ আজ বাতাস বহে না মনে।
নিরলস, আবেগে উৎকন্ঠা, বিষাদে অনিদ্র
হাসি কথা সব লুপ্তপ্রায় এসেছে বেদনা বসন্ত।
চারিদিকে এ গ্রীষ্মের রৌদ্রজ্জল তাপ অসহ্য
চলছে হৃদয়ের প্রকৃতিতে প্রণয় প্রলয় রহস্য।
কিছুই না চাহে প্রত্যাশা তার পবিত্র হৃদয়
আজি ভার হইয়াছে ভব, বিষে বিষাদগ্রস্ত সময়।
রোদনে দিন করে পার তবুও কষ্ট বক্ষে রহে
বুঝলে হতাম স্বার্থক আমি দুঃখী তার বিরহে।
যখন'ই ভাবি সে নাই অশ্রুমোচন করি প্রতি ক্ষণ
কিভাবে কাটবে, চলবে আমার ভাবনা জীবন?
আমি নির্দয়-নিষ্ঠুর, যাও যদি এ কথা ভেবে
তুমি'ই পৃথিবীর সবচে অবুঝ-অকৃতজ্ঞ হবে।
ডাকবনা আর করবনা বাধ্য কোন কথা
যা আছে নিয়তি এ ভাগ্যের লেখনী তা।
ফিরে আসো একবার একথা শুধু যাই বলি
ডাল থেকে নেমে এসো মম লালপুচ্ছ বুলবুলি।



১২ই আশ্বিন ১৪২৫
শুক্রবার, অপরাহ্ন: ৪ঃ০০
লবণচরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।