আমি সুন্দর দেখি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২০-০৫-২০২৪

আমি তো এক নির্ভেজাল প্রেমের জাদুঘর
সকল যুগের নির্ভেজাল অনুরাগ
তুমি আমার মাঝে পাবে।
আমি তো সুন্দরের দিকে চেয়ে থাকি
যা সত্য তাকেই কাছে ডাকি
তুমি কি এ অক্ষির অগোচরে যাবে?
যদি তুমি দূরে যাও
না দেখি আর যদি
আবার হয়ে যাবো নষ্ট
নিগ্রহের শোকের নদী।
আমি যে চেয়ে থাকি
সে কি আমার অপরাধ
তাহলে করলে কেন
নিঠুর এ প্রতিবাদ।
চাঁদকে বিসর্জন দিয়ে
আমি তোমায় ডেকেছি
সকল স্বপ্ন ভুলে
শুধু তোমায় দেখেছি।
ছিলাম তো এক বনের পাখি
হঠাৎ তোমায় দেখে উঠেছি ডাকি
যূসুপ্ত বৃষ্টির রাতেও
নির্ঘুম এ দুটো আঁখি।
হয়তো তুমি আমার কেউ নও
বলিনি আমিও কিছুই হতে
কেন করো আপোষ
আমার এ অবুঝ মতে।
নিবে না কেউ আমায়
এ শূণ্য হাতে
তুমি লইবে কেন
এমন অধম তাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।