প্রণয়-প্রলাপ
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৫-০৪-২০২৪

বুকের মাঝে অগ্নি গিরি,
চোখে সাত সাগরের পানি,
মনে মাঝে আজো বাজে
বিষের বাঁশীর ধ্বনি।
শত কষ্টের এই জীবনে
মুখোশের মুখটা পরে
মুখে হাসির রেখা টানি!

নিরন্তর দগ্ধ দহন,
আমার মনের নিত্য মরন
বুজবি না তুই জানি!
তোকে আমি ভেবেছিলাম
রূপনগরের রানী!
অাসলে তুই ছল-নাগিনী!
মন ভোলানো ডাইনী পিচাশ,
দোজখপুরীরে তোর হবে নিবাস,
তুই অভিশপ্ত খুনী।

মুক্তমনে হৃদয় দিয়ে
দিচ্ছি এখন মাশুল!
জীবনানন্দের উৎপলা তুই,
তুই মানুষ ছিলি ভুল!

খলামীতে তুই ই সেরা,
মেলা ছলা কলার মাসী;
ফন্দি ফিকির ঢের জানিস তুই,
তুই ই আমার সর্বনাশী!

ভালবাসার কাঙাল ছিলি,
তবু বুঝলি না নিখাদ মনের ধার।
হীরা ভেবে কাচ তুলেছি,
সব হয়েছে অসার; আমার হার।

আমার ঘটে যা ছিল মোর,
দিয়েছিলাম সবই উজাড় করে!
কিছুতেই তোর মন ভরলো না,
তুই রইলি অন্য কারোর তরে!

অনেক খেলেছিস তুই,
হেলা ফেলা ছল চাতুরীর খেলা।
এবার অভিশাপের পালা;
শত জীবন পার হলেও,
তোর ঘাটে ভিড়বে না আর
ভালবাসার ভেলা।

আমার মত আমি আছি,
ফিরবো না তোর দ্বারে।
আমার এ প্রেম সত্যি হলে,
কাঁদবি জনম ভরে!

কুর্মিটোলা , ঢাকা। ১৭ মার্চ ২০১৯

https://www.muktocolumn.com/literature/show/a-k-sarker-shaon-proloy-prolap

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।