বেশ আতঙ্কে আছি
- শেখ মাফিজুল ইসলাম ২৬-০৪-২০২৪

সাপের লেজে পা দিয়েছি, মাগো
সাপের মায়ে বললো আমায়, ভাগো
শব্দ শুনে পেছন ফিরে তাকায়
দেখি মায়ে ফনাটি তার ঝাঁকায়।

দু’জন মিলে করলো আমায় তাড়া
সেদিন থেকে আমি তো দেশ ছাড়া
দেশের মধ্যে অসংখ্য দেশ কয়
ফিরে এসো, নেই কোন সংশয়।

মনে ভাবি লোভ ধরালো নাকি
মনে মনে ভয়ে ভয়ে থাকি
দেশে ফিরে যেই রেখেছি পা
ওমা! দেখি গোখরো সাপের ছা।

সাপ মেরেছি কেস উঠলো কোর্টে
দিন দুপুরে সাপের-গুষ্টি জোটে
অক্টোপাসের মতো পুলিশ ধ’রে
হাত কড়াটি আমায় বরণ করে।

প্রতিবেশী জেল খানাতে এলো
সাপের ভিড়ে আমায় দেখতে পেলো
জেলের মধ্যে টানছি আমি ঘানি
হওয়ায় উড়ে যাচ্ছে চোখের পানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।